আসন্ন পাবনা-৪ উপনির্বাচনে ঈশ্বরদী-আটঘরিয়ার সার্বিক উন্নয়নের লক্ষ্যে ড. রকি প্রামানিক (রকিবুল) স্বতন্ত্র পার্থী হিসাবে নির্বাচন করবেন। গত কিছু দিন তার ফেসবুক আইডি থেকে বিভিন্ন পোষ্টের মাধ্যমে একথা জানান দেন। এব্যাপারে তিনি এম এইচ কে জিহাদ কে ম্যানেজার হিসাবে দায়িত্ব দিয়ে ১০ সদস্যের একটি নির্বাচন টিম গঠন করেছেন। যেহেতু তিনি কোন রাজনৈতিক দলের সাথে যুক্ত নন সেহেতু তিনি সকল শ্রেণীর জনগনের কাছে মনোনয়নের জন্য আবেদন করছেন।

দেশে সুস্থ রাজনৈতিক ও সামাজিক অবকাঠামো, আইনের শাসন, পুলিশের স্বাধীনতা, বিচার বিভাগের স্বাধীনতা ব্যক্তি ও বাক স্বাধীনতা, ধর্মীয় ও সাংকৃতিক স্বাধীণতা এবং দুষনমুক্ত পরিচ্ছন্ন পরিবেশ গঠনের লক্ষে ড.রকি প্রামানিক আপ্রাণ কাজ চালিয়ে যাবে বলে জানান। গত শনিবার দুপুরে ফেসবুক মেসেনজার এ তার সাথে কথা কালে তিনি দৈনিক ভোরের ডাক সংবাদদাতা পায়েল হোসেন রিন্টুর এই কথা জানান। তিনি যখন প্রবাস থেকে দেশে আসি দেশের এই বেহাল দষা দেখে খুবি খারাপ লাগে সেই খারাপ লাগা থেকেই দেশও জনগনের জন্য কাজ, সার্বিক উন্নতি ও অগ্রগতি, অবকাঠামো পরিবর্তন এবং ঈশ্বরদী-আটঘরিয়া কে আন্তরর্জাতিক মানের শহর হিসাবে গড়ে তোলার উদ্দেশ্যেই আমার এই নির্বাচন এ প্রার্থীতা করা।

সে আরো জানান আমি দেশে যখনই যাই তখনই কিছুনা কিছু উন্নয়নের লক্ষ্যে কাজ করি । ড. রকি প্রামানিক,সাঁড়া মাড়োয়ারি মডেল স্কুল থেকে মাধ্যমিক,ঈশ্বরদী সরকারি কলেজ থেকে উচ্চ মাধ্যামিক এবং ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বায়োকেমিসট্রিতে বি এস সি ও এম এস সি পাস করেন।পরে জাপান থেকে বায়োকেমিসট্রি, সেল ও মলিকিউলার বায়োলজিতে (পি এইচ ডি) অর্জন করেন। তিনি ছাত্র জীবনে বিশ্ববিদ্যালয়ে আবাসিক হলের সিটের রাজনীতির সাথে যুক্ত ছিলেন এবং স্বৈরাচার এরশাদ সরকারের বিরুদ্ধে আন্দলনের জন্য জনসচেতনা গড়ে তোলার কাজ করছেন বলে জানান।

তিনি বাংলাদেশ, জাপান এবং আমেরিকাতে বিভিন্ন বেসরকারি এবং সরকারি চাকুরিতে নিযুক্ত ছিলেন। এখন র্বতমানে আমেরিকার ক্যালিফোর্নিয়া অংগরাজ্যের সরকারি জনস্বাস্থ্য বিভাগে সাইনটিস্ট ইন্সপেক্টর হিসাবে কর্মরত আছেন । তিনি জনপ্রতিনিধি হলে নিশ্চয়ই মানুষের জন্য আরও কল্যাণকর কাজ করবেন বলে জানান ।এবং দেশবাশীর কাছে দোয়া চান